Breaking News

উত্তরার চাইল্ড হ্যাভেন স্কুলের সাংস্কৃতিক অনুষ্ঠান

এস সোহেল আহম্মেদ:

জমকালো নানা আয়োজনে অনুষ্ঠিত হলো রাজধানীর উত্তরার চাইল্ড হ্যাভেন স্কুলের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান। গত বৃহস্পতিবার উত্তরার ৪ নম্বর সেক্টরের মাঠে এই অনুষ্ঠান হয়।

‘বিজয়ের গৌরবে’ এই স্লোগান নিয়ে অনুষ্ঠান শুরু হয় সকাল ৯টায়। একটানা চলে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন স্কুলের অধ্যক্ষ অধ্যাপক মঞ্জুরুল ইসলাম। এরপর বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা জাতীয় সংগীত পরিবেশন করে। জাতীয় সংগীত পরিবেশনের পর বিভিন্ন দলীয় সংগীত, দলীয় নৃত্য ও একক নৃত্য পরিবেশন করে প্লে থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা। এর মাঝে গানের সুরে সুরে ফ্যাশন শোতে অংশ নেয় সপ্তম ও অষ্টম শ্রেণির ছাত্র-ছাত্রীরা।

অনুষ্ঠান শেষে বিদ্যালয় থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীদের ক্রেস্ট দেওয়া হয়। পুরস্কার দেওয়া হয় চাইল্ড হ্যাভেন স্কুল থেকে দেশসেরা শিক্ষাপ্রতিষ্ঠান রাজউক মডেল কলেজের বিভিন্ন শ্রেণিতে ভর্তির সুযোগ পাওয়া শিক্ষার্থীদের। এ ছাড়া প্রথম শ্রেণি থেকে সপ্তম শ্রেণির বার্ষিক পরীক্ষায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় শ্রেণিতে মেধাস্থান অর্জন করা ছাত্র-ছাত্রীদের ক্রেস্ট দেওয়া হয়। বিশেষ পুরস্কার দেওয়া হয় প্লে, নার্সারি ও কেজি শ্রেণির ছাত্র-ছাত্রীদের।

অনুষ্ঠানে স্কুলের অধ্যক্ষ অধ্যাপক মঞ্জুরুল ইসলাম বলেন, চাইল্ড হ্যাভেন স্কুল থেকে বরাবরের মতো এবারও প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষায় ভালো ফলাফল করেছে শিক্ষার্থীরা। তবে এবার জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় সবচেয়ে ভালো ফলাফল হয়েছে। এই স্কুল থেকে এবার প্রথমবারের মতো শিক্ষার্থীরা জেএসসি পরীক্ষায় অংশ নেয়। সব ছাত্রছাত্রী পাস করেছে। অর্ধেক শিক্ষার্থী এ প্লাস (জিপিএ-৫) পেয়েছে। বাকিরা এ পেয়েছে। এজন্য তিনি স্কুলের ছাত্র-ছাত্রী, তাদের অভিভাবক ও শিক্ষিকাদের ধন্যবাদ জানান।

তীব্র শীত উপেক্ষা করে শিশু শিক্ষার্থীদের নিয়ে অভিভাবকরা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করায় অধ্যক্ষ তাদের সবাইকে ধন্যবাদ জানান। ভবিষ্যতে অভিভাবক ও শিক্ষার্থীদের সহযোগিতা পেলে এ রকম অনুষ্ঠান আরো করার প্রতিশ্রুতি দেন তিনি।

Website Design Company in Dhaka, Web page design company in uttara, website design company in uttara

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top